মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

জনগণের ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চাই: ওয়াজেদ আলী খাঁন

  • প্রকাশ সময় শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ১৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৯ মে পবা উপজেলা পরিষদ নির্বাচন। এই পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে রাজশাহী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক (বর্তমান পরিষদের ভাইস চেয়ারম্যান) ওয়াজেদ আলী খাঁন। তিনি ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সক্রিয় রাজনীতির সাথে জড়িত থেকে উপজেলার সর্বস্তরের জনগণের সেবায় নিয়োজিত আছেন। রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনে অসাধারণ প্রতিভার অধিকারী একজন মানুষ। তিনি সকলের সুখে-দু:খে মিলে মিশে পাশে থাকেন। তিনি কারো সাথে অহংকার করেন না। সমস্যা শোনামাত্র তিনি ছুটে যান জনগণের মধ্যে। এছাড়াও প্রতিটি মানুষ তাঁর সাথে বন্ধুর মতো মিশতে পারে এবং সহজে নিজেদের সমস্যা তুলে ধরতে পারেন।

তিনি সমাজের অসহায় এবং হতদরিদ্র মানুষদের নিয়ে ভাবে। সবাইকে সাথে নিয়ে কাজের মাধ্যমে সুখী ও সমৃদ্ধ সমাজ ও উপজেলা তথা বাংলাদেশ গড়ার ভাবনা রয়েছে তাঁর। তাঁর এই ভাবনা বাস্তবায়ন করার জন্য এমন ত্যাগী মানুষকে মূল্যায়ন এবং নির্বাচিত করা প্রয়োজন বলে উপজেলাবাসী মনে করছে। তারা বলেন, এমন নেতা নির্বাচিত হলে দলমত নির্বিশেষে সকল শ্রেণীপেশার মানুষ প্রকৃত সম্মান ও মূল্যায়ন পাবে। এলাকায় শান্তিপূর্ণ এক রাজনৈতিক পরিবেশ গড়ে উঠবে। সেইসাথে সুন্দর সমাজ গড়তে মাঠ পর্যায় থেকে উঠে আসা ওয়াজেদ আলী খাঁনকেই তারা নির্বাচিত করবেন বলে উল্লেখ করেন তিনি।

তারা আরো বলেন, ওয়াজেদ আলী খাঁন একজন শিক্ষিত পরোপকারী সদা হাস্যজ্জল ও সাংস্কৃতিমনা উদার মনের মানুষ। জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ, মাদক, বালবিবাহ প্রতিরোধে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও বিভিন্ন শ্রেণীপেশারদের নিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ক্রীড়া ও সংস্কৃতি অঙ্গনসহ প্রতিটি স্থানেই রয়েছে তার পদচারণা। এরকম স্বচ্ছ মানুষের হাতে নেতৃত্ব আসলে অবহেলিত উপজেলা এগিয়ে যাবে। তিনি গরীবের সুখে দুঃখে পাশে থাকেন। এমন পরোপকারী নেতাকে উপজেলাবাসীর সেবা করার সুযোগ দিতে চান তারা।

এ বিষয়ে ওয়াজেদ আলী খাঁন বলেন, তিনি কোন কিছু পাওয়ার আশায় রাজনীতি করেন না। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে আঁকড়ে ধরে ও চেতনাকে বুকে ধারণ করে সেই বুদ্ধি হওয়ার পর থেকে আওয়ামী লীগের সাথে জড়িত। বড় হওয়ার পর থেকে তিনি লেখাপড়ার পাশাপাশি রাজনীতির সঙ্গে যুক্ত হন। সেই থেকে বছরের পর বছর মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, নির্বাচনের তফসিল হয়েছে। আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন হবে। তিনি এবাওে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি এবার নির্বাচন করবেন। তিনি বলেন, চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলে জনগণের সেবা নিশ্চিত করবেন। তিনি আরো বলেন, প্রতিহিংসার রাজনীতি তিনি করেন না। তিনি ছলচাতুরী ও মিথ্যার রাজনীতি করেন না। জনগণের ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চান তিনি। তিনি যেভাবে জনগণের সেবা করে যাচ্ছেন, আগামীতেও সেভাবেই জনগনের কল্যানে কাজ করে যাবেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, তিনি দীর্ঘদিন যাবৎ এই এলাকার খেটে খাওয়া মানুষের সাথে কাজ করেছেন। তাদের সুখে দুঃখে পাশে আছেন। আমি আপনাদের সন্তান হয়ে বেঁচে থাকতে চাই। আপনারা ভালো থাকলেই আপনাদের সন্তান ভালো থাকবে। মানুষ মানুষের মাঝে বেঁচে থাকে তার কর্মগুনে। আমি বিশ্বাস করি আপনাদের ভালবাসার শক্তি আমার সাথে থাকলে অসম্ভব কেও সম্ভব করা যাবে কারন জনতার শক্তির উপরেই নির্ভর করে সবকিছু। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করেন।

উল্লেখ্য পবা উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা হয়েছে। আগামী ২ মে বৃহস্পতিবার অনলাইনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। ৫ মে রবিবার মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ। ০৬-০৮ মে সোমবার-বুধবার আপিল। ০৯-১১ মে বৃহস্পতিবার-শনিবার আপিল নিষ্পত্তি। ১২ মে রবিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ১৩ মে সোমবার প্রতিক বরাদ্ধ। ২৯ মে বুধবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালট এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্টিত হবে। পবা উপজেলা রাজশাহী সিটি কর্পোরেশনের চারিদিকে বেষ্টিত ৩৩৯ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে। উপজেলার মোট জনসংখ্যা ৩ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। এরমধ্যে পুরুষ এক লাখ ৮৬ হাজার ৩৯৬ জন এবং মহিলা এক লাখ ৮২ হাজার ৪৬১ জন। উপজেলায় ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন, ভোট কেন্দ্রের সংখ্যা ৮৪টি, ভোট কক্ষের সংখা ৬২৬টি, মোট ভোটার সংখ্যা দুই লাখ ৬০ হাজার ৮৩৮ জন। এর মধ্যে পুরুষ এক লাখ ৩০ হাজার ৯০১ জন ও মহিলা এক লাখ ২৯ হাজার ৯৩৪ জন এবং হিজড়া ৩ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin