রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদের নগরীতে পানি, স্যালাইন ও শরবত বিতরণ

  • প্রকাশ সময় বুধবার, ১ মে, ২০২৪
  • ১০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হলেও রাজশাহীতে নেই বৃষ্টির লক্ষণ। প্রতিদিন তাপের গতি উর্ধ্বগতি হয়ে চলছে। এই তীব্র গরমে মানুষ অথিষ্ট হয়ে পড়েছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষেরা পরেছে বেশী বিপদে। এছাড়াও প্রয়োজনের তাগিদে যারা ঘর থেকে বেড়িয়েছেন তারাও পড়েছেন মহাবিপদে। জনগণকে এই অবস্থা থেকে কিছুটা পরিত্রাণ দিতে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদ রাজশাহী জেলা শাখার আয়োজনে ও দেশ নায়ক তারেক রহমানের নির্দেশেনায় নগরীতে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও শরবত বিতরণ করা হয়।

রাজশাহী মহানগরীর সাগরপাড়া মাছ বাজারের পানি ও স্যালাইন বিতরনের সময়ে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, রাজশাহী জেলা বিএনপি সদস্য গোলাম মোস্তফা মামুন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আল-আমিন সরকার টিটু, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদ জেলা আহ্বায়ক শরিফুল হক ও সদস্য সচিব মনিরুজ্জামান দুলাল, রাজশাহী জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম কুসুম, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন ও জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক সৈয়দ রোমেনা হোসেন।

আরো উপস্থিত ছিলেন জিয়া পরিষদ রাজশাহী জেলা শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল ওহাব, সমাজ সেবক সাইফুল ইসলাম হীরক, ছাত্রদল রাবি শাখার যুগ্ম আহ্বায়ক মাহমুদুল মিঠু ও গোদাগাড়ী উপজেলা পৌর যুবদল নেতা মিল্টন বিশ্বাস। এছাড়াও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বোতল পানি ও স্যালাইন বিতরনের পূর্বে উপস্থিত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দেশব্যাপি চলছে তীব্র তাপদাহ। দেশের অন্যান্য স্থানে বৃষ্টি হলেও রাজশাহীতে নেই বৃষ্টি। এর কারন হিসেবে তারা অস্বাভাবিকভাবে প্রয়োজনে অপ্রয়োজনে গাছ কাটাকে দায়ী করেন।

তারা আরো বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন এলকায় উন্নয়নের নামে এক রাস্তা তিন থেকে চারবার করে ভাঙ্গা এবং গড়া হচ্ছে। রাস্তার পাশের অনেক গাছ অকারনে কাটা হয়েছে। এছাড়াও পাড়া মহল্লায় শত শত বছরের গাছ সামান্য রাস্তা করার জন্য কাটা হয়েছে বলে উল্লেখ করেন তারা। তারা আরও বলেন, দেশে স্বৈরাচার সরকার বিদ্যমান। আর যে দেশে স্বৈরাচার ও অত্যাচারী সরকার থাকে সে দেশের উপরে প্রতিনিয়ত গজব পড়ে উল্লেখ এই ডামি সরকারের দ্রুত পদত্যাগ দাবী করেন নেতৃবৃন্দ। বক্তব্য শেষে আগত পথচারী, রিক্সা-ভান ও অটো চালকদের মধ্যে বোতল পানি ও স্যালাইন বিতরণ করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin