রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

রাজশাহী মহানগর ছাত্রদলের পানি বিতরণ

  • প্রকাশ সময় শনিবার, ৪ মে, ২০২৪
  • ১৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন থেকে রাজশাহীতে রাজশাহীতে চলছে তীব্র তাপদাহ। কোনভাবেই কমছেনা। এতে করে রাজশাহীবাসী ও রাজশাহীতে আগত সকল শ্রেণি পেশার মানুষ পড়েছে সব থেকে বিপদে। গরমে ও রোদ্রের খরাতাপে অনেক মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। যাদের খুব জরুরী কাজ ও অফিস রয়েছে এবং যারা দিন আনে দিন থায় তারা নিরুপায় হয়ে রাস্তায় বের হচ্ছে।

এই সকল মানুষগুলো তীব্র তাপদাহ এর কারণে সঠিকভাবে কাজ করতে পারছেনা। সেইসাথে পানির তৃষ্টায় বুক ফেটে যাওয়ার উপক্রম হচ্ছে তাদের। সব থেকে সমস্যায় পড়েছেন পথচারী, রিক্সা-ভ্যান চালকসহ অন্যান্য যানবাহন চালকদের। তাদের সামান্য তৃষ্টা মেটাতে শনিবার দুপুর সোয়া ১২টায় রাজশাহী মহানগর ছাত্রদলের আয়োজনে এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিশুদ্ধ বোতল পানি বিতরণ করা হয়।

রাজশাহী মহানগরীর সোনাদিঘি মোড়ে পানি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা,সদস্য সচিব মামুন অর রশিদ মানুন, সদস্য আরিফুল শেখ বনি, মহানগর যুবদলের সদস্য (দপ্তর) শফিক মাহমুদ তন্ময়, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনি, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক সাদিউল ইসলাম সজিব।

অরো উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালেদ বিন ওয়ালিদ আবির, রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক ফারহাদ আহম্মেদ সোহান, নিউ গভঃ ডিগ্রী কলেজ ছাত্রদলের সদস্য সচিব মাহামুদ হাসান লিমন, শাহ্ মখদুম থানা ছাত্রদলের সদস্য সচিব পারভেজ ইসলাম মৃদুল, কাশিয়া ডাঙ্গা থানা ছাত্রদলের আহ্বায়ক মোমিনুল ইসলাম রনি, সদস্য সচিব জিন্নাহ্ আল ফেরদোউস জিন্নাহ্, বোয়ালিয়া পশ্চিম থানা ছাত্রদল আহ্বায়ক মাহবুবুল আলম সানি, সদস্য সচিব নিহাল আহম্মেদ রায়হানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও থানা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আকবর আলী জ্যাকি বলেন, দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও রাজশাহীতে বৃষ্টি নেই। এর কারণ হচ্ছে অপরিকল্পিতভাবে বৃক্ষ নিধন। রাজশাহী শহরের উন্নয়নের জন্য পাড়া মহল্লা, রাস্তার ধার ও বিভিন্ন অফিস চত্বরের শতবর্ষি গাছসহ ছোটবড় গাছ কেটে উজার করা হয়েছে। এর প্রকৃত উদাহরণ হচ্ছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাস, জেল খানা, বিশ^বিদ্যালয় রাস্তা, বিন্দুর মোড় হতে নওহাটা পর্যন্ত রাস্তা, বন্ধগেট থেকে সিটি হাট রাস্তার পাশের সকল বৃক্ষ কাটা হয়েছে। সেইসাথে সিটি বাইপাস সড়কের পাশের গাছ, বুলনপুর, কোর্ট বাজার থেকে কাশিয়াডাঙ্গা পর্যন্ত রাস্তার পাশের সকল গাছ নির্বিচারে কেটে ফেলায় রাজশাহী উপ্তপ্ত হয়ে উঠেছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, শুধু তাই নয় রাজশাহী পার্ক, ভদ্রাপার্কের উন্নয়নের নামে সব গাছ কেটে ফেলা হয়েছে। এসকল স্থানে ছিলো প্রচুর পরিমানে গাছ। এই গাছগুলো রাজশাহী মহানগরবাসীসহ আগত সকলকে ছায়া দিতো। সেইসাথে দিতো নির্মল বাতাস। শুধু তাইনয় প্রকৃতির ভারসাম্য খ্যাত বিভিন্ন ধরনের পাখি ও কীটপতঙ্গ বসবাস করতো এবং ঐ সকল গাছের ফল পাখি, কীটপতঙ্গসহ মানুষ খেত বলে উল্লেখ করেন তিনি। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে কনক্রিটের শহরটাকে সবুজে ভরিয়ে দিতে সকল শ্রেণি পেশার মানুষ ও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের আহ্বান জানান জ্যাকি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin