সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার চালু

  • প্রকাশ সময় শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৩৯২ বার দেখা হয়েছে
হোয়াটসঅ্যাপে নতুন ফিচার চালু

এস আর ডেস্ক : বিশ্বের বহুল পরিচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য মাঝে মাঝেই নতুন নতুন ফিচার চালু করে থাকে কর্তৃপক্ষ। সেই ধারাবাহিকতায় এবার নতুন একটি পরিষেবা চালু করলো হোয়াটসঅ্যাপ।

জানা গেছে, হোয়াটসঅ্যাপের নতুন সেবায় ব্যবহারকারীরা এমনভাবে ছবি বা ভিডিও পাঠাতে পারবেন যা অপরপ্রান্তে থাকা ব্যক্তি একবার দেখার পর স্বয়ংক্রিয়ভাবে ডিভাইস থেকে মুছে যাবে। নতুন এই পরিষেবাটি এতদিন বেটা ভার্সনে থাকলেও সম্প্রতি এর মূল ফিচার এসেছে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ গত জুন মাসে হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার সম্পর্কে জানিয়েছিল। তখন জুনের শেষ দিকে অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে ‘ভিউ ওয়ানস’ ফিচার এসেছিল। এবার চূড়ান্তভাবে ফিচারটি আসায় একজন ব্যবহারকারী কাউকে ছবি বা ভিডিও পাঠানোর পর অপরপ্রান্তের ব্যবহারকারী তা দেখার পর স্বয়ংক্রিয়ভাবে ‘ডিলিট ফর অল’ হবে।

নতুন এই ফিচারটি প্রায় স্ন্যাপচ্যাটের মতোই। অপরপ্রান্তে থাকা ব্যবহারকারী একবারই ছবি বা ভিডিও দেখার সুযোগ পাবেন। ব্যক্তিগত ইনবক্স বা গ্রুপ ইনবক্সেও একইভাবে কাজ করবে ফিচারটি। এতে গোপন ছবি বা ভিডিও পাঠানোর ক্ষেত্রে অনেকটা নিরাপত্তা থাকলো ব্যবহারকারীদের জন্য। তবে ব্যবহারকারী চাইলে দ্রুত স্ক্রিনশট নিতে পারবেন। হোয়াটসঅ্যাপে এখনো ফেসবুকের মতো স্ক্রিনশট ডিটেকশন করা হয়নি। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin