সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

দেশে ওমিক্রনে আক্রান্ত আরও তিনজন

  • প্রকাশ সময় বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৪৪৯ বার দেখা হয়েছে

 

এস.আর.ডেস্ক: করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনে দেশে আরও তিন জন সংক্রমিত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন সাত জন। আজ বুধবার (২৯ ডিসেম্বর) সকালে করোনা ভাইরাসের জিনোমের উন্মুক্ত বৈশ্বিক তথ্যভাণ্ডার জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটাতে (জিআইএসএআইডি) এ তথ্য জানানো হয়েছে।

জিআইএসএআইডি তথ্য থেকে জানা যায়, নতুন সংক্রমিত ব্যক্তিরা বনানীর বাসিন্দা। তাদের মধ্যে দুজন নারী এবং একজন পুরুষ।

সংক্রমিত দুই নারীর একজনের বয়স ৩০, আরেকজনের বয়স ৪৭ বছর। তাদের একজনের নমুনা নেওয়া হয়েছে ১৯ ডিসেম্বর এবং আরেকজনের ৮ ডিসেম্বর। নতুন করে ওমিক্রন ধরনে আক্রান্ত পুরুষের বয়স ৮৪ বছর। তার কাছ থেকে নমুনা নেওয়া হয় ১৯ ডিসেম্বর। ওমিক্রনে আক্রান্ত তিনজনই বর্তমানে সুস্থ রয়েছেন।

বাংলাদেশের বেসরকারি প্রতিষ্ঠান ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস (আইডিসি) নতুন সংক্রমিত এই তিনজনের নমুনা সংগ্রহ করে এবং সেই নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) বিশ্লেষণ করে জিআইএসএআইডিতে পাঠায়।

এর আগে মঙ্গলবার করোনা ভাইরাসের ওমিক্রন ধরনে এক নারী সংক্রমিত হয়েছেন বলে জানা গিয়েছিল। তার আগের দিন ঢাকার ৫৬ বছর বয়সী আরেক ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত হন বলে জিআইএসএআইডির তথ্য থেকে জানা যায়। দেশে প্রথম ওমিক্রনে আক্রান্ত হন জিম্বাবুয়েফেরত বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin