সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির ভাষণ দিবস পালন

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ৫২ বার দেখা হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ দিবস উদযাপন করা হয়। এ লক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় নগরীর সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বিকেলে অত্র একাডেমির হলরুমে চিত্রাঙ্কন ও ভাষন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় অত্র একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমির নির্বাহী কমিটির সাবেক সদস্য ও প্রেমতলী ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক যোগেন্দ্রনাথ সরেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত একাডেমির নির্বাহী পরিষদের সদস্য সুসেন কুমার শ্যামদুয়ার, সুবোধ চন্দ্র মাহাতো শেলী প্রিসিল্লা বিশ^াস ও সাবেক সদস্য কলোস্তিনা হাঁসদা।

আরো উপস্থিত ছিলেন একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন ও কবীর আহম্মেদ বিন্দু, নাটক প্রশিক্ষক লুবনা সিদ্দিকা কবিতা ও গবেষণা সহকারী মোহাম্মদ শাহ্জাহানসহ সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী এবং সাধারণ জনগণ। বক্তব্যের পূর্বে ঐতিহাসিক ৭ মার্চের সেই ভাষণ প্রচার করা হয়।

সভায় উপস্থিত অতিথিগণ ৭মার্চের তাৎপর্য তুলে ধরেন। সেইসাথে নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানার পরামর্শ দেন তাঁরা। বক্তব্য শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin