সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

নানা আয়োজনে রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

  • প্রকাশ সময় বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ১৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির আয়োজনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন ও রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়। একই দিনে বিকেল ৪টায় অত্র প্রতিষ্ঠানের হলরুমে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অত্র একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমির নির্বাহী কমিটির সদস্য ও দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাডেমির নির্বাহী কমিটির সদস্য সুষেন কুমার শ্যামদুয়ার, সদস্য সুবোধ চন্দ্র মাহাতো, ও জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় রাজশাহীর খাদ্য পরিদর্শক মুকুল টুডু । শুভেচ্ছা বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী কমিটির সদস্য শেলী প্রিসিল্লা বিশ^াস।

এছাড়াও একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন, কবীর আহম্মেদ বিন্দু ও গবেষণা সহকারী মোহাম্মদ শাহজাহানসহ আদিবাসী নেতৃবৃন্দ, সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও বিভিন্ন সম্প্রদায়ের জনগণ উপস্থিত ছিলেন।

দিনব্যাপি কর্মসূচীর মধ্যে ছিলো রচনা লিখন, চিত্রাঙ্কন ও দেশীয় খেলা প্রতিযোগিতা। সভায় উপস্থিত অতিথিগণ ২৬ মার্চ এর তাৎপর্য তুলে ধরেন। সেইসাথে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। বক্তব্য শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin